50000 টাকা অনুদান আবেদন শুরু – আবেদন করুন

অনুদান

প্রধানমন্ত্রী শিক্ষা সহায়তার ট্রাস্ট কর্তৃপক্ষ শিক্ষার্থীদের মাঝে পঞ্চাশ হাজার টাকা পর্যন্ত আর্থিক অনুদান প্রদান করবেন। অনলাইনে আবেদন করে শিক্ষার্থীরা এই অনুদান খুব সহজে পেতে পারে।

নিজেদের মোবাইল ফোন থেকে মাত্র ১০ মিনিট সময় ব্যয় করে কিছু ডকুমেন্ট সাবমিট করা আবেদন করতে পারবে।

আজকে আমরা দেখাবো কিভাবে শিক্ষার্থীর আবেদন করবে এবং কত টাকা তাদেরকে প্রদান করা হবে। প্রধানমন্ত্রী শিক্ষা সহায়তা ট্রাস্ট কর্তৃপক্ষ নোটিসের মাধ্যমে

জানিয়েছে জানুয়ারি ফেব্রুয়ারি মাসে শিক্ষার্থীরা চিকিৎসা অনুদানের জন্য আবেদন করতে পারবে আগামী ২৯ শে ফেব্রুয়ারি পর্যন্ত।

এখানে আবেদন করার যোগ্যতা নিয়ে বলা হয়েছে ষষ্ঠ থেকে স্নাতক পর্যন্ত সকল শিক্ষার্থী আবেদন করতে পারবে।

তবে আবেদন করার ক্ষেত্রে অবশ্যই দুর্ঘটনায় ক্ষতিগ্রস্ত হতে হবে। কারণ যে সকল শিক্ষার্থী দুর্ঘটনায় ক্ষতিগ্রস্ত হয়েছে তাদের মাঝে এই চিকিৎসা অনুদান প্রদান করা হবে।

তাই যে সকল শিক্ষার্থী দুর্ঘটনায় ক্ষতিগ্রস্ত অথবা অসুস্থ অবস্থায় রয়েছে তারা এখানে আবেদন করতে পারবে।

আর্থিক অনুদানে ১০ হাজার টাকা থেকে পঞ্চাশ হাজার টাকা পর্যন্ত যেকোনো অর্থ প্রদান করা হবে অর্থাৎ এখানে টাকার পরিমাণ নির্ধারণ করা হয়নি।

শিক্ষার্থী প্রয়োজনের উপর নির্ভর করে প্রধানমন্ত্রী শিক্ষা সহায়তা ট্রাস্ট সিদ্ধান্ত গ্রহণ করবে কত টাকা প্রদান করা হবে দেখা যায়।

অনেক শিক্ষার্থীকে ৫০ হাজার টাকা প্রদান করা হয় আবার অনেক শিক্ষার্থীকে ১০ হাজার টাকাও প্রদান করা হয়।

যদি শিক্ষার্থীর এখানে আবেদন করতে চায় সঠিকভাবে তাহলে তাদেরকে যেতে হবে প্রধানমন্ত্রী শিক্ষা সহায়তা ট্রাস্ট ওয়েবসাইটে।

সেখানে আবেদন করার অপশন তাদেরকে দেওয়া হবে। আবেদন করার লিংক আমরা নিজে তুলে ধরছি

সেখানে শিক্ষার্থীকে প্রথমে নিবন্ধন করে নিতে হবে। নিবন্ধন কার্যক্রম শেষ করার পরবর্তীতে শিক্ষার্থীকে লগইন করে কিছু ডকুমেন্ট সাবমিট করতে হবে।

যার মধ্যে নিজের ছবি স্বাক্ষর জন্ম নিবন্ধন সনদের ছবি অভিভাবকের জাতীয় পরিচয় পত্রের ছবি রয়েছে। এরপরে শিক্ষার্থী বিভিন্ন তথ্য সেখানে উল্লেখ করতে হবে,

যার মধ্যে নিজের নাম পরিচয় বাবা মায়ের নাম ঠিকানা শিক্ষা প্রতিষ্ঠানের নাম পারিবারিক আয় দুর্ঘটনার কারণ ব্যাংক সম্পর্কিত তথ্য মোবাইল ব্যাংক সম্পর্কিত তথ্য দিতে হবে।

সর্বশেষ পর্যায়ে শিক্ষার্থীকে প্রত্যয়নপত্র দিতে হবে এবং দুর্ঘটনায় প্রমাণপত্র হিসেবে নির্ধারিত ফরম সেখানে জমা দিতে হবে এরপরে শিক্ষার্থীর কাছে বিভিন্ন ধরনের তথ্য চাওয়া হতে পারে।

যেমন তার বিভিন্ন ধরনের টেস্টের ডকুমেন্ট ভর্তি সম্পর্কিত ডকুমেন্ট খরচের বিভিন্ন ডকুমেন্ট যেগুলো সাবমিট করলে শিক্ষার্থীর আবেদন সম্পন্ন হবে।

3 thoughts on “50000 টাকা অনুদান আবেদন শুরু – আবেদন করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *